রাজশাহীতে লফস গাছের চারা বিতরণ

রাজশাহীতে লফস গাছের চারা বিতরণ
মোঃমাসুদ আলম, রাজশাহী জেলা প্রতিনিধি

মাসব্যপী শোক দিবসের কর্মসূচীর আওতায় বেসরকারী উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার লফস গাছ লাগাই-পরিবেশ বাঁচাই স্লোগোনকে সামনে রেখে  বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর সহযোগিতায় গাছের চারা বিতরন কর্মসূচীর উদ্ধোধন করা হয়।

গাছের চারা বিতরণ অনুষ্ঠান উদ্ধোধন করেন  বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর উপ মহাব্যবস্থাপক জনাব,  মোস্তফা কামাল ভুঁইয়া। অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন উপস্থিত থেকে বক্তব্য রাখেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন  অনুষ্ঠানে পিডিডও’র নির্বাহী পরিচালক এ.কে.এম এনামুল হক ও উপ-পরিচারক মোঃ ইমরান আলী, প্রোগ্রাম ম্যানেজার জনাব, মো:সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এ্যাসিসট্যান্ট সুলতান রিজিয়া,সুপারভাইজার টুম্পা পাল সহ নারী ও শিশু সদস্য বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  জনাব,মোস্তফা কামাল ভুইঁয়া, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর মহা ব্যবস্হাপক, প্রথমে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন আগষ্ট মাস শোকের মাস।বাঙ্গালি জাতির ইতিহাসে এই মাসে নেমে আসে শোকের ছায়া।  মাসব্যাপি শোক দিবসের কর্মসূচীর আওতায় গাছ লাগাই-পরিবেশ বাঁচাই স্লোগানটিকে বাস্তবে রুপ দেওযার জন্য লফস গাছের চারা বিতরণ কর্মসূচী হাতে নেয়।।  তিনি তার আলচনায় পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের  গুরুত্ব তুলে ধরেন উপস্থিত নারী পুরুষ ও শিশুদের মাঝে।। তিনি বলেন শুধু গাছ লাগালে হবে না সুষ্ঠ পরিচর্চাও করতে হবে। কেননা একটি দেশের পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের ভূমিকা অপরিসীম। বেশি বেশি গাছ লাগানোর মধ্য দিয়ে দূষণ মুক্ত পরিবেশ গড়তে হবে।

এছাড়াও তিনি বর্তমান করোনাকালীন সময়ে সকলকে মাস্ক ব্যবহারসহ  স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান। সংস্থার নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বিএনএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক এর রাজশাহী সফরের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন পরিবেশ উন্নয়নে গাছের গুরুত্ব অপরিসীম। রাজশাহী হচ্ছে গ্রিন সিটি তাই সকলকে এই শহর রক্ষায় নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে।

আপনি আরও পড়তে পারেন